Vanguard will soften anti-ETF stance, analyst predicts-Grip To World

[ad_1]

ব্লুমবার্গের সিনিয়র ETF বিশ্লেষক এরিক বালচুনাস স্পট বিটকয়েন এক্সচেঞ্জ-ট্রেডেড ফান্ড (ETFs) এর বিরুদ্ধে অ্যাসেট ম্যানেজার ভ্যানগার্ডের কঠোর অবস্থানে একটি সম্ভাব্য নরম হওয়ার পূর্বাভাস দিয়েছেন।

রক্ষণশীলতার জন্য স্বীকৃত, ভ্যানগার্ড সম্প্রতি সেক্টরের অস্থির প্রকৃতির কারণে বিটকয়েন (BTC) এবং অন্যান্য ডিজিটাল মুদ্রা থেকে যথেষ্ট দূরত্ব বজায় রাখার জন্য কুখ্যাতি অর্জন করেছে।

যাইহোক, বালচুনাস পরামর্শ দেন যে সম্পদের সম্প্রসারণ এবং বৈচিত্র্যময় বিনিয়োগের জন্য ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা পেনসিলভানিয়া-ভিত্তিক সংস্থা ভ্যালি ফোর্জকে বিপরীত দিকে নিয়ে যেতে পারে।

ভ্যানগার্ড, যা প্রায় $7.7 ট্রিলিয়ন মূল্যের সম্পদ পরিচালনা করে, সম্ভবত স্পট বিটকয়েন ইটিএফ-এর মতো বিকল্প সম্পদে তার অবস্থান পুনর্মূল্যায়ন করবে, বালচুনাস বলেছেন।

সদ্য অনুমোদিত স্পট বিটকয়েন ইটিএফ-এ গ্রাহক অ্যাক্সেস সীমিত করার জন্য ভ্যানগার্ডের সাম্প্রতিক পদক্ষেপের মধ্যে এই অনুমানটি উদ্ভূত হয়েছে, একটি সিদ্ধান্ত যা ক্রিপ্টো সম্প্রদায়ের মধ্যে বিতর্কের জন্ম দিয়েছে।

কিছু ভ্যানগার্ড ক্লায়েন্ট, সীমাবদ্ধ বোধ করে, তখন থেকে তাদের তহবিল অন্যান্য ফার্মগুলিতে স্থানান্তর করেছে যেগুলি ডিজিটাল মুদ্রার জন্য আরও উন্মুক্ত।

আরও একটি আশ্চর্যজনক পদক্ষেপে, ভ্যানগার্ড তার প্ল্যাটফর্ম থেকে বিটকয়েন ফিউচার ইটিএফগুলি প্রত্যাহার করার পরিকল্পনা ঘোষণা করেছে, মূল বিনিয়োগ মূল্যের প্রতি তার উত্সর্গ নিশ্চিত করে।

এই সিদ্ধান্ত, ক্রিপ্টো বাজারের প্রতি ক্রমবর্ধমান আগ্রহ সত্ত্বেও, ক্রিপ্টো বাজারের প্রতি ভ্যানগার্ডের স্থায়ী সংশয়বাদের একটি প্রদর্শন হিসাবে দেখা হয়েছিল।

যাইহোক, কোম্পানির কিছু বিনিয়োগের প্রবণতা একটু ভিন্ন বর্ণনা দেয়। যদিও ভ্যানগার্ড বিটকয়েন সম্পর্কে দ্বিধাগ্রস্ত, মাইক্রোস্ট্র্যাটেজিতে এর উল্লেখযোগ্য বিনিয়োগ, বিটকয়েনের একটি নেতৃস্থানীয় পাবলিক হোল্ডার, ভ্রু তুলেছে।

বিটকয়েন উত্সাহী মাইকেল স্যালর দ্বারা সহ-প্রতিষ্ঠিত কোম্পানিটি একটি বিস্ময়কর 190,000 BTC ধারণ করে, যার মূল্য বর্তমানে $8.1 বিলিয়নেরও বেশি।

ইয়াহু ফাইন্যান্সের মতে, 2023 সালের সেপ্টেম্বর পর্যন্ত, ভ্যানগার্ডের কাছে 1 মিলিয়ন মাইক্রোস্ট্র্যাটেজি শেয়ার রয়েছে, যার মূল্য তখন $547 মিলিয়নেরও বেশি। এটি তাদের ক্যাপিটাল ইন্টারন্যাশনাল ইনভেস্টরদের পরে কোম্পানির দ্বিতীয় বৃহত্তম প্রাতিষ্ঠানিক শেয়ারহোল্ডার করে তোলে।

ভ্যানগার্ড গত বছর বিটকয়েন মাইনিং কোম্পানিতেও প্রচুর বিনিয়োগ করেছে, যার মধ্যে রয়েছে রায়ট প্ল্যাটফর্ম এবং ম্যারাথন ডিজিটাল।

সেই কারণে, বালচুনাসের মতো বিশ্লেষকরা দাবি করছেন যে যদিও ভ্যানগার্ড আপাতত বিটকয়েন ইটিএফ-কে না বলছে, তাদের বিনিয়োগগুলি ক্রিপ্টোকারেন্সিতে আরও সূক্ষ্ম পদ্ধতির ইঙ্গিত দেয়।

Google News-এ আমাদের অনুসরণ করুন



[ad_2]

Tags: No tags

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *