iphone 15 lunch price and date

iPhone 15: Launch Date, Price, Features and more details in 2023

iPhone 15: লঞ্চের তারিখ, মূল্য, বৈশিষ্ট্য, গুজব :

আমরা যখন আরও একটি বছরের অপেক্ষায় আছি, ইন্টারনেট আসন্ন iPhone 15 সিরিজের বিশদ বিবরণ দিয়ে গুঞ্জন করছে। অ্যাপল সাধারণত সেপ্টেম্বরে একটি নতুন IPHONE প্রকাশ করে এবং এই বছরও এটি প্রত্যাশিত। যদিও IPHONE 15লঞ্চের তারিখটি একটি ভাল নয় মাস দূরে, গুজব মিল ইতিমধ্যেই উত্তপ্ত এবং ভারী হয়ে উঠেছে ফাঁস এবং আসন্ন লাইনআপ থেকে কী আশা করা যায় তার গুজব নিয়ে। সাম্প্রতিক প্রতিবেদনগুলি পরামর্শ দেয় যে iPhone 15 একটি সম্পূর্ণ নতুন ডিজাইন, একটি USB-C পোর্ট এবং অন্যান্য দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির একটি পরিসরের সাথে আসবে। আপনি যদি এই বছর iPhone 15-এ আপগ্রেড করার পরিকল্পনা করছেন, আমরা বৈশিষ্ট্য, ভেরিয়েন্ট, ডিজাইন এবং iPhone 15 সিরিজের প্রত্যাশিত মূল্য সম্পর্কে সাম্প্রতিকতম গুজবগুলি সংকলন করেছি৷ তাই চলুন কোন সময় নষ্ট না করে ডানে ডুব দিই!

iPhone 15 সিরিজ: আমরা এতদূর জানি সবকিছু (2023)

2023 IPHONE গুলির জন্য একটি বড় বছর হিসাবে সেট করা হয়েছে কারণ অ্যাপল আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে এটি অবশেষে IPHONEগুলিতে একটি USB-C চার্জিং পোর্ট অন্তর্ভুক্ত করবে। 2023 সালে IPHONE সিরিজে আরও কী কী বড় পরিবর্তন আসছে তা দেখা যাক।

দ্রষ্টব্য : iPhone 15 এবং 15 Pro Wi-Fi 6E আপগ্রেড, মূল্য ফাঁস, সাম্প্রতিক গুজব এবং আরও অনেক কিছুর সর্বশেষ তথ্য অন্তর্ভুক্ত করতে এই পোস্টটি 26 জানুয়ারী (11:30 PM PST) সর্বশেষ আপডেট করা হয়েছিল৷

iPhone 15: ভেরিয়েন্ট:

উল্লেখযোগ্য অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও এবং ব্লুমবার্গের মার্ক গুরম্যান নিশ্চিত করেছেন যে অ্যাপল তার আসন্ন লাইনআপে আইফোনের সংখ্যা পরিবর্তন করবে না। গত বছরের মতো, সংস্থাটি 2023 সালে বিভিন্ন স্ক্রীন আকারের সাথে চারটি ভিন্ন IPHONE ভেরিয়েন্ট চালু করতে থাকবে।

যাইহোক, তার নিউজলেটার পাওয়ার অন, গুরম্যান ইঙ্গিত দিয়েছেন যে অ্যাপল অ্যাপল ওয়াচ লাইনআপের সর্বশেষ নামকরণের রীতি অনুসরণ করতে পারে এবং শীর্ষ-প্রান্তের IPHONE 15-এর নাম প্রো ম্যাক্স থেকে আল্ট্রা-তে পরিবর্তন করতে পারে। অ্যাপল ওয়াচ আল্ট্রার সাফল্যের জন্য এই পরিবর্তনকে দায়ী করা যেতে পারে । যদি এটি সত্য হয় তবে আমরা সম্ভবত এই বছর নিম্নলিখিত IPHONE মডেলগুলি দেখতে পাব:

  • iPhone 15 (6.1-ইঞ্চি ডিসপ্লে)
  • iPhone 15 Plus (6.7-ইঞ্চি ডিসপ্লে)
  • iPhone 15 Pro (6.1-ইঞ্চি ডিসপ্লে)
  • iPhone 15 Ultra (6.7-ইঞ্চি ডিসপ্লে)

গত বছরের মতো, আমরা 2023 সালে কোনও IPHONE মিনি মডেল দেখতে পাব না, কারণ ব্যবহারকারীদের অসন্তোষজনক প্রতিক্রিয়ার কারণে অ্যাপল এটিকে সম্পূর্ণরূপে সরিয়ে দিয়েছে।

iPhone 15: Price (প্রত্যাশিত)

আমরা বৈশিষ্ট্যগুলি অনুসন্ধান করার আগে, এখানে সবচেয়ে আকর্ষণীয় অংশটি আসে — iPhone 15 সিরিজের দাম! লিকার LeaksApplePro এবং একটি সাম্প্রতিক Weibo পোস্ট অনুসারে, অ্যাপল ভ্যানিলা এবং প্রো লাইনআপের মধ্যে একটি স্পষ্ট পার্থক্য করার জন্য iPhone 15 Pro মডেলের দাম বাড়াবে বলে আশা করা হচ্ছে ।

গত বছর, IPHONE 14 এবং 14 প্রো সিরিজ লঞ্চ করার সাথে সাথে, অ্যাপল লাইনআপ জুড়ে দাম একই রাখে। যাইহোক, IPHONE 15 প্লাসের প্রতিকূল চাহিদা এবং বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি অ্যাপলকে 15 প্রো এবং 15 প্রো ম্যাক্স (বা আল্ট্রা) এর মূল্য নির্ধারণে চাপ দিতে পারে। এর মানে আমরা স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলের মধ্যে $300 মূল্যের পার্থক্য দেখতে পারি । এবং আমার সহকর্মী, বংশীকা ঠিকই বলেছেন , “IPHONE 15 সিরিজের দাম ফাঁস তাদের চিন্তা করতে পারে যারা প্রো মডেল চান!” এই বছর.

মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চের সময় IPHONE 15 সিরিজের দাম কত হতে পারে তা এখানে:

  • iPhone 15 – $799 (গত বছরের মতো)
  • iPhone 15 Plus – $899 (গত বছরের মতো)
  • iPhone 15 Pro – $1,099 ($100 বেড়েছে)
  • iPhone 15 Ultra – $1,199 ($100 বেড়েছে)

ঠিক আছে, IPHONE 14 সিরিজের লঞ্চের আগে দাম বৃদ্ধির গুজবও প্রকাশিত হয়েছিল, তবে সেগুলি সত্য হতে পারেনি। 2017 সাল থেকে, Apple তার বেস মডেলের ফ্ল্যাগশিপ আইফোনের দাম $999 এ সীমাবদ্ধ করেছে, এবং এটি এই বছরও প্রবণতা অনুসরণ করতে পারে। এই বছরের IPHONE মডেলগুলির চূড়ান্ত দামের পূর্বাভাস দেওয়া তাড়াতাড়ি।

iPhone 15: Release Date

এতে অবাক হওয়ার কিছু নেই যে অ্যাপল নতুন IPHONE প্রকাশ করার সময় একটি প্রবণতা অনুসরণ করে। সাধারণত, “fall event” যেখানে অ্যাপল নতুন IPHONE উন্মোচন করেছিল সেপ্টেম্বরে নির্ধারিত হয়, মহামারীর কারণে iPhone 12 সিরিজ একমাত্র ব্যতিক্রম (অক্টোবর লঞ্চ)। এবং যদি ইতিহাসের কোন ইঙ্গিত হয়, iPhone 15 সম্ভবত সেপ্টেম্বর 2023 এর দ্বিতীয় সপ্তাহে মুক্তি পাবে । মুক্তির তারিখের জন্য এখনও কোন ফাঁস হয়নি, তবে আমরা কিছু শিখলে আমরা এই নিবন্ধটি আপডেট করব।

iPhone 15: Design Leaks

Dynamic Island on All iPhones

আপনি যদি iPhone 14 সিরিজ থেকে একটি আমূল ডিজাইন পরিবর্তনের আশা করেন, তাহলে আপনি হতাশার মধ্যে রয়েছেন কারণ Apple iPhone 14 সিরিজের মতো একই ফর্ম ফ্যাক্টর এবং ডিজাইন চালিয়ে যেতে পারে। একটি বিশাল পরিবর্তন যা আমরা সম্ভবত এই বছর দেখতে পাচ্ছি তা হল নতুন পিল-আকৃতির Dynamic Island,সমস্ত iPhone 15 ভেরিয়েন্টের সম্প্রসারণ ৷ তার নিউজলেটারে, গুরম্যান উল্লেখ করেছেন যে অ্যাপলের নতুন টেক অন IPHONE নচ (ওরফে ডায়নামিক আইল্যান্ড) এই বছর চারটি IPHONE মডেলেই পাওয়া যাবে।

সমস্ত আইফোন 15 মডেলে গতিশীল দ্বীপ

এটি মূলত নিশ্চিত করা হয়েছে যে TouchID শীঘ্রই যেকোনও সময় iPhones-এ ফিরে আসবে না এবং অ্যাপলকে আবার iPhones-এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত করতে দেখতে কয়েক বছর সময় লাগবে।

একটি বড় হতাশার ফলাফল হতে পারে স্ট্যান্ডার্ড IPHONE 15 মডেলের এখনও 60Hz ডিসপ্লে রয়েছে , কারণ অ্যাপল নন-প্রো IPHONE মডেলগুলিতে 120Hz ডিসপ্লে যুক্ত করার বিষয়ে কোনও গুজব নেই। যখন অ্যান্ড্রয়েড সমকক্ষগুলি 120Hz রিফ্রেশ রেট সহ ডিসপ্লেগুলিকে একটি স্ট্যান্ডার্ড তৈরি করছে, এমনকি $250 (20,000 টাকা) এর মতো কম দামের ফোনেও, Apple সবচেয়ে কম যা করতে পারে তা হল iPhone 15 এবং 15 Plus-এ রিফ্রেশ রেট 90Hz-এ বাম্প করে৷ কিন্তু, আমাদের ইচ্ছাপূর্ণ চিন্তা শেষ পর্যন্ত বাস্তবায়িত হবে বলে মনে হবে না।

Titanium Frame

IPHONE 15 সিরিজের আরেকটি ডিজাইন পরিবর্তন যা প্রো মডেলের জন্য একটি টাইটানিয়াম ফ্রেম । প্রযুক্তি বিশ্লেষক জেফ পু এবং মিং-চি কুও ওজন করেছেন যে অ্যাপল তাদের বর্তমানে ব্যবহার করা স্টেইনলেস স্টিল ফ্রেম থেকে iPhone 15 Pro এবং 15 Pro Max (বা iPhone 15 Ultra) মডেলগুলিতে একটি টাইটানিয়াম ফ্রেমে স্যুইচ করবে। এটি কোম্পানিকে তার হাই-এন্ড IPHONE মডেলের ওজন কমাতে সাহায্য করবে।

Button-less iPhone?

অ্যাপল যখন স্ট্যান্ডার্ড এবং প্রো IPHONE মডেলের মধ্যে ব্যবধান বাড়াতে চাপ দিচ্ছে, রিপোর্টে উঠে এসেছে যে IPHONE 15 প্রো এবং 15 প্রো ম্যাক্স সলিড স্টেট পাওয়ার এবং ভলিউম বোতাম সহ আসবে , IPHONE 8-এর হোম বোতামের মতো। এই সলিড স্টেট বোতামগুলি থেকে হ্যাপটিক প্রতিক্রিয়া সমর্থন করার জন্য দুটি অতিরিক্ত ট্যাপটিক ইঞ্জিন অন্তর্ভুক্ত করুন।

যারা ভাবছেন তাদের জন্য, কেন অ্যাপল হ্যাপটিক বোতামগুলির পক্ষে যান্ত্রিক বোতামগুলি সরাতে চাইবে? ঠিক আছে, সলিড স্টেট বোতামের ফলে কম যান্ত্রিক অংশ হবে, যা দীর্ঘমেয়াদে স্থায়িত্ব বৃদ্ধি করবে। IPHONE 15 প্রো মডেলগুলিতে জল এবং ধুলোর বিরুদ্ধে উন্নত সুরক্ষা থাকবে।

Curved Edges are Back!

অ্যাপল 2020 সালে IPHONE 12 সিরিজের রিলিজের সাথে চ্যাপ্টার প্রান্তগুলি গ্রহণ করেছিল এবং ডিজাইনটি গত বছরের IPHONE 14 সিরিজের সাথেও প্রায় একই রকম রয়েছে। কিন্তু, গত বছরের নভেম্বরে ডেটিং করা একটি গুজব পরামর্শ দিয়েছে যে আমরা IPHONE 15 সিরিজের সাথে গোলাকার প্রান্তগুলি ফিরে আসতে দেখতে পারি । এবং সম্প্রতি আমরা Apple iPhone 15-এ বাঁকা প্রান্তগুলি সম্পর্কে আরও বেশি কভারেজ দেখেছি ।

2022 সালের নভেম্বরে, লিকস্টার ShrimpApplePro টুইট করেছিল যে Apple iPhone 5c এর মতো গোলাকার প্রান্ত সহ iPhone 15 সিরিজ প্রবর্তন করতে পারে। যাইহোক, তারা প্রত্যাশীদের ডিজাইনের গুজবে ‘সতর্কতা’ অনুশীলন করতে বলেছে। যদিও সম্প্রতি, লিকস্টার একটি আপডেট শেয়ার করেছে (নীচে টুইট দেখুন) বলে যে আসন্ন IPHONE সিরিজটি ফ্ল্যাটগুলির পরিবর্তে বাঁকা প্রান্তগুলির সাথে একটি রিফ্রেশিং ডিজাইন নিয়ে গর্ব করবে।

USB-C Charging Port

apple-iphone-15-USB-C-পোর্ট-নিশ্চিত

একটি বরং জোরপূর্বক পরিবর্তন যা অ্যাপলকে বাধ্যতামূলকভাবে IPHONE 15 এ আনতে হবে তা হল ইউএসবি-সি পোর্ট এর মালিকানা লাইটনিং চার্জিং পোর্টের পরিবর্তে। এটি একটি বড় নকশা পরিবর্তন আনবে না কিন্তু এই বছরের iPhones এর হাইলাইট বৈশিষ্ট্য এক হবে.

অ্যাপল আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে এটি IPHONEগুলিতে ইউএসবি-সি আনবে, এই পরিবর্তনটি কখন ঘটবে তা উল্লেখ করেনি। তবে, এটি ব্যাপকভাবে বিশ্বাস করা হয় যে iPhone 15 সিরিজই হবে প্রথম iPhone মডেল যা USB-C পোর্ট পাবে । অধিকন্তু, প্রতিবেদনগুলি হাইলাইট করেছে যে অ্যাপল নতুন IPHONE গুলির সাথে যেতে ইউএসবি-সি এয়ারপড সহ নতুন USB-C আনুষাঙ্গিকগুলিও লঞ্চ করবে ।

iPhone 15: Specifications

যদিও IPHONE 15 এর ডিজাইন পরিবর্তনগুলি খুব বেশি উল্লেখযোগ্য বলে মনে হচ্ছে না, আসুন আসন্ন IPHONE লাইনআপের গুজব স্পেসিফিকেশনগুলি একবার দেখে নেওয়া যাক।

A17 Bionic Chip (3nm)

অ্যাপল সম্ভবত প্রো এবং নন-প্রো IPHONE মডেলগুলির মধ্যে স্পষ্টভাবে পার্থক্য করার জন্য গত বছরের প্রবণতা অনুসরণ করবে। অর্থাৎ iPhone 15 এবং 15 Plus গত বছরের ফ্ল্যাগশিপ চিপসেট, অর্থাৎ Apple A16 Bionic দ্বারা চালিত হবে । যেখানে প্রো ভেরিয়েন্ট, iPhone 15 Pro এবং 15 Pro Max, নতুন Apple A17 Bionic চিপের সাথে লাগানো হবে।

Trendforce প্রকাশ করেছে যে iPhone 15 এবং 15 Plus আসন্ন A17 চিপ পাবে না , পরিবর্তে তারা 14 প্রো সিরিজে A16 Bionic-এর একটি আপগ্রেড সংস্করণ অন্তর্ভুক্ত করবে। অন্যদিকে, অ্যাপলের A17 বায়োনিক চিপসেট একটি বড় অগ্রগতি হবে কারণ এটি TSMC এর 3nm আর্কিটেকচারের উপর ভিত্তি করে প্রত্যাশিত হবে , যা যথেষ্ট কর্মক্ষমতা লাভ এবং উন্নত শক্তি দক্ষতার প্রতিশ্রুতি দেয়।

2022 সালের ডিসেম্বরের ব্লুমবার্গের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে IPHONEগুলির জন্য TSMC-এর 3nm চিপগুলি 35% কম শক্তি খরচ করে আরও ভাল পারফরম্যান্স সরবরাহ করবে। সুতরাং আমরা আশা করতে পারি যে অ্যাপলের পরবর্তী ফসল প্রো IPHONEগুলি বর্তমানের তুলনায় বর্ধিত ব্যাটারি জীবন নিয়ে গর্ব করবে।

Pro Models: 8GB RAM

Trendforce-এর প্রেস রিলিজ অনুযায়ী , Apple iPhone 15 Pro এবং 15 Pro Max-এ RAM-এর পরিমাণ বাড়াবে। আসন্ন টপ-এন্ড IPHONEগুলিতে 3nm A17 চিপের প্রশংসা করার জন্য 8GB RAM থাকবে , iPhone 14 Pro মডেলগুলিতে 6GB RAM এর তুলনায়। স্ট্যান্ডার্ড iPhone ভেরিয়েন্টে 6GB RAM অন্তর্ভুক্ত থাকবে, লিক অনুযায়ী।

আগের ফাঁসের বিপরীতে, এটি এখন গুজব যে Apple LPDDRX5 RAM অন্তর্ভুক্ত করবে না এবং iPhone 15 মডেলের জন্য LPDDR5 RAM এর সাথে চালিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে৷ লিকস্টার ShrimpApplePro- এর মতে , Apple আগামী বছরের iPhone 16 সিরিজের জন্য দ্রুত মেমরি সংরক্ষণ করবে।

Qualcomm 5G Modem, Wi-Fi 6E

এছাড়াও, Cupertino দৈত্য IPHONE 15 সিরিজের জন্য সময়মতো তার দীর্ঘ-গুজব ইন-হাউস 5G মডেম চিপ তৈরি করতে সক্ষম হবে না এবং এই বছরের মডেলগুলিতে সম্ভবত Qualcomm X70 5G মডেম থাকবে (Snapdragon 8 Gen চিপসেটের মতো ) . এর আগে, রিপোর্ট করা হয়েছিল যে অ্যাপল 2023 সালে তার কাস্টম 5G মডেমগুলির ব্যাপক উত্পাদন শুরু করার পরিকল্পনা করছে, তবে ব্লুমবার্গ রিপোর্ট করেছে যে কোম্পানির মডেম টিম বর্তমানে অতিরিক্ত গরম করার সমস্যাগুলির সম্মুখীন হচ্ছে, যা একটি বাধার দিকে নিয়ে গেছে।

IPHONE 15 সিরিজে আসা আরেকটি নতুন বৈশিষ্ট্য শেয়ার করেছেন – Wi-Fi 6E । হ্যাঁ, আসন্ন iPhones Wi-Fi 6E স্ট্যান্ডার্ড গ্রহণ করবে, যা গত বছর থেকে 11-ইঞ্চি এবং 12.9-ইঞ্চি আইপ্যাড প্রো-তে পাওয়া যাচ্ছে। এছাড়াও, নতুন ম্যাক মিনি এবং ম্যাকবুক প্রো মডেলগুলিও এই বেতার মানকে সমর্থন করে৷

কুও আরও রিপোর্ট করেছে যে অ্যাপল সম্ভবত IPHONE 15 লাইনআপের জন্য Wi-Fi 6E চিপগুলি উত্স করতে ব্রডকমের উপর নির্ভর করবে। এই প্রতিবেদনটি বার্কলেসের বিশ্লেষক ব্লেইন কার্টিস এবং টম ও’ম্যালির একটি গবেষণা নোটের সাথে সামঞ্জস্যপূর্ণ। যাইহোক, বর্তমানে এটি অজানা যে Wi-Fi আপগ্রেডটি সমস্ত iPhone 15 মডেলে আসবে নাকি শুধু Pro তে আসবে।

Periscope Camera

ইউএসবি-সি পোর্ট ছাড়াও, এই বছরের লাইনআপে সবচেয়ে বড় আপগ্রেড হতে পারে প্রো মডেলের ক্যামেরা। 2022 সালে, Apple iPhone 14 Pro এবং 14 Pro Max-এ একটি নতুন 48MP সেন্সর অন্তর্ভুক্ত করেছে। এই বছর, কোম্পানিটি টেলিফটো পেরিস্কোপ লেন্স সহ ক্যামেরা বিভাগে আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করা হচ্ছে । নতুন লেন্স iPhones এ উন্নত অপটিক্যাল জুম আনবে।

মিং-চি কুও-এর মতে, পেরিস্কোপ লেন্সটি IPHONE 15 প্রো মডেলগুলির জন্য একচেটিয়া হবে , কারণ অ্যাপল একচেটিয়া বৈশিষ্ট্য সহ প্রো ভেরিয়েন্টগুলিকে আরও লাভজনক বিকল্প করতে চায়৷ যদি এই গুজবটি সত্য হয় তবে আমরা iPhone 14 Pro এর 3x অপটিক্যাল জুম ক্ষমতার তুলনায় 10x পর্যন্ত অপটিক্যাল জুম দেখতে পাব।এটি উল্লেখযোগ্য যে স্যামসাং ইতিমধ্যেই অ্যাপলকে ঘুষিতে পরাজিত করেছে। Samsung এর ফ্ল্যাগশিপ স্মার্টফোন (S22 Ultra সহ) 100x ডিজিটাল জুম এবং 10x অপটিক্যাল জুম প্রদানের জন্য একটি পেরিস্কোপ লেন্স রয়েছে। এদিকে, গুজব অনুসারে, iPhone 15 এবং 15 Plus বর্তমান প্রজন্মের iPhone 14 Pro মডেলগুলিতে অন্তর্ভুক্ত 48MP লেন্স লাভ করবে ।

আগের একটি গুজবও ইঙ্গিত করেছিল যে iPhone 15 Pro ক্যামেরায় একটি 8P লেন্স অন্তর্ভুক্ত থাকবে। এখানে, 8 একটি লেন্সে উপাদানের সংখ্যা বোঝায়। এটি সাধারণত বিশ্বাস করা হয় যে আরও সংখ্যক উপাদানের ফলাফল আরও ভাল, বিকৃতি মুক্ত চিত্র তৈরি করে। যাইহোক, মিং-চি কুও সম্প্রতি স্পষ্ট করেছে যে প্রো মডেলগুলি 8P লেন্সের সাথে নাও আসতে পারে।

অবশেষে, নিক্কেই এশিয়ার একটি পেওয়ালড রিপোর্টে বলা হয়েছে যে অ্যাপল আরও ভাল কম আলোর ফটোগ্রাফির জন্য নতুন Sony ইমেজ সেন্সর গ্রহণ করবে। যাইহোক, এই সেন্সরগুলি শুধুমাত্র প্রো মডেলগুলিতে বা লাইনআপ জুড়ে উপস্থিত থাকবে কিনা তা স্পষ্ট নয়। আরও স্পষ্টীকরণের জন্য সাথে থাকুন।

Faster Data Transfer

আরেকটি প্রধান বৈশিষ্ট্য যা iPhone 15 Pro সিরিজের জন্য গুজব করা হয়েছে তা হল দ্রুত তারযুক্ত ডেটা স্থানান্তর, যা USB 3.2 সমর্থন সহ নতুন USB-C পোর্ট দ্বারা সহজতর হবে । মিং-চি কুও ( টুইটের মাধ্যমে ), অ্যাপল তার মালিকানাধীন লাইটনিং পোর্টকে 15 প্রো এবং 15 প্রো ম্যাক্স (বা আল্ট্রা) ইউএসবি 3.2 বা থান্ডারবোল্ট 3 সমর্থন সহ USB-C পোর্টের সাথে প্রতিস্থাপন করবে।

স্ট্যান্ডার্ড IPHONE মডেলগুলিও একটি USB-C পোর্ট পাবে তবে USB 2.0 সমর্থন সহ। USB 3.2 সমর্থন সহ, iPhone Pro মডেলগুলি 20Gb/s পর্যন্ত ডেটা স্থানান্তর করতে সক্ষম হবে (বা Apple Thunderbolt 3 সমর্থন আনার সিদ্ধান্ত নিলে 40Gb/s)। যদিও অনেক লোক ডেটা ট্রান্সফারের তারযুক্ত মোড ব্যবহার করে না, এটি প্রো IPHONEগুলিতে নতুন পেরিস্কোপ লেন্স এবং 48MP সেন্সরের মাধ্যমে ক্লিক করা বিশাল আকারের ফটোগুলি সরানোর জন্য একটি মূল্যবান সংযোজন হবে।

iPhone 15 Series: Comparison

বর্তমান গুজব অনুসারে, অ্যাপলের আসন্ন IPHONE 15 সিরিজটি বর্তমান প্রজন্মের IPHONEগুলির তুলনায় একটি ভাল আপগ্রেড হতে চলেছে। একটি নতুন USB-C পোর্ট, নতুন পেরিস্কোপ টেলিফটো লেন্স, বর্ধিত RAM এবং কর্মক্ষমতা ভিত্তিক 3nm A-সিরিজ চিপস সহ, Apple আরও একটি সফল ডিভাইস সরবরাহ করতে চলেছে যা জনসাধারণকে আকৃষ্ট করবে৷ সংক্ষেপে, আসন্ন IPHONE মডেলগুলি সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

TECH SPACE IPHONE 15 iPhone 15 Plus iPhone 15 Pro IPHONE 15 Ultra
DISPLAY 60Hz রিফ্রেশ রেট সহ 6.1-ইঞ্চি ডিসপ্লে 60Hz রিফ্রেশ রেট সহ 6.7-ইঞ্চি ডিসপ্লে প্রোমোশন প্রযুক্তি সহ 6.1-ইঞ্চি ডিসপ্লে, 120Hz রিফ্রেশ রেট প্রোমোশন প্রযুক্তি সহ 6.7-ইঞ্চি ডিসপ্লে, 120Hz রিফ্রেশ রেট
PROCESSOR A16 বায়োনিক A16 বায়োনিক A17 বায়োনিক (3nm) A17 বায়োনিক (3nm)
RAM 6GB 6GB 8GB 8GB
CAMERA 48MP প্রাথমিক
12MP আল্ট্রা-ওয়াইড
48MP প্রাথমিক
12MP আল্ট্রা-ওয়াইড
48MP প্রাথমিক
12MP আল্ট্রা-ওয়াইড
12MP পেরিস্কোপ (10x অপটিক্যাল জুম পর্যন্ত)
48MP প্রাথমিক
12MP আল্ট্রা-ওয়াইড
12MP পেরিস্কোপ (10x অপটিক্যাল জুম পর্যন্ত)
চার্জিং পোর্ট USB-C পোর্ট (USB 2.0 সমর্থন) USB-C পোর্ট (USB 2.0 সমর্থন) USB-C পোর্ট (USB 3.2 সমর্থন) USB-C পোর্ট (USB 3.2 সমর্থন)
অতিরিক্ত বৈশিষ্ট্য DYNAMIC ISLAND DYNAMIC ISLAND Dynamic Island, টাইটানিয়াম ফ্রেম, সলিড স্টেট বোতাম, ডায়নামিক আইল্যান্ড, টাইটানিয়াম ফ্রেম, সলিড স্টেট বোতাম
দাম $799 $899 $1,099 $1,199

iPhone 15 Series: What Are Your Expectations?

যদিও এই গুজবগুলি বিশ্বাসযোগ্য শিল্প উত্স থেকে উৎসারিত হয়েছে, এখনও কিছুই পাথরে সেট করা হয়নি। এই বছরের সেপ্টেম্বরে নতুন IPHONE 15 সিরিজ আনুষ্ঠানিক না হওয়া পর্যন্ত আমরা বেশ কয়েকটি নতুন ফাঁস এবং গুজব দেখতে পাব। অতএব, আমরা আপনাকে এক চিমটি লবণ দিয়ে ফুটো নেওয়ার পরামর্শ দিই। উপরে উল্লিখিত IPHONE 15 স্পেসগুলি যদি সত্য হয়ে যায়, আপনি কি মনে করেন 2023 সালে IPHONE 15 কেনার উপযুক্ত? অথবা, আপনি কি এর নতুন বাঁকা ডিজাইন, সলিড স্টেট বোতাম এবং টেলিফটো ক্যামেরা সহ iPhone 15 Pro বেছে নেবেন? যাই হোক না কেন, আমরা এই বছরের IPHONE লাইনআপের সাথে পারফরম্যান্সের উন্নতি সহ ডিজাইন আপগ্রেড দেখতে বাধ্য।

[N.B: IMAGE CREDITS GO TO BEEBOMS SITE– CLICK HERE]

RELATED POSTS:

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *